জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ২৮শে এপ্রিল ২০২১-২০২২ সেশনের জন্য অনার্স প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনলাইন আবেদন ২২শে মে থেকে শুরু হয়েছে এবং ০৯ই জুন ২০২২ এ শেষ হবে তারপর মেধা তালিকা অনুযায়ী ভর্তির ফলাফল প্রকাশ করা হবে।

ক্লাস শুরু হবে ০৩রা জুলাই ২০২২ থেকে অনার্সের জন্য এবং সম্ভবত অক্টোবর প্রফেশনাল কোর্সের ক্লাসের জন্য।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজের সঙ্গে আলোচনা করে ভর্তি কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান।

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ০৯ই জুন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় ১ম বর্ষ অনার্সে ভর্তির আবেদনের তারিখ এবং সার্কুলার ২০২১-২২ প্রকাশিত হয়েছে ১৭ই মে ২০২২ সালে। অনলাইন আবেদন শুরু হয় ২২শে মে ২০২২ থেকে এবং তা চলবে ০৯ই জুন ২০২২ পর্যন্ত।

স্বাক্ষর সহ অনলাইন আবেদনপত্রের প্রিন্ট কপি ১১ই জুন ২০২২ এর মধ্যে ক্ষতিগ্রস্ত কলেজ জমা দিতে হবে। NU প্রথম বর্ষের ক্লাস ০৩রা জুলাই ২০২২ থেকে শুরু হবে।

এখানে আবেদনপত্র জমা দিন: অনলাইন আবেদনপত্র

বিস্তারিত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভর্তির যোগ্যতা, আবেদন প্রক্রিয়া এবং বিস্তারিত ভর্তির নির্দেশনা এখানে পাওয়া যাচ্ছে। আপডেট তথ্য পেতে এখানে আপনার চোখ রাখুন

আবেদনের যোগ্যতা:

২০১৮-১৯ সালের SSC এবং ২০২০-২১ সালে HSC পাশ করা শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ 5:00 এর মধ্যে 2:50 বা তার বেশি প্রয়োজন। আবেদন ফি টাকা জমা দেওয়া আবেদনের প্রিন্ট কপি সহ উল্লেখিত কলেজে ২৫০ টাকা অবশ্যই প্রদান করতে হবে।

আপনি হয়তো জানেন এসএসসি ভোকেশনাল এবং দাখিল হল এসএসসির সমতুল্য, অন্যদিকে এইচএসসি ভোকেশনাল, বিএম, আলিম এবং ডিআইবিএস হল এইচএসসির সমতুল্য। স্পষ্টতই তারা এসএসসি এবং এইচএসসি পাস ছাত্রদের পাশাপাশি আবেদন করার যোগ্য।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির সারসংক্ষেপ

বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে: ১৭শে মে ২০২২

আবেদন শুরু হবে: ২২শে মে ২০২২

আবেদন শেষ হবে: ০৯ই জুন ২০২২

আবেদন ফি: ২৫০ টাকা

আবেদনের যোগ্যতা: SSC এবং HSC তে ন্যূনতম GPA 2.5 + 2.5 আবশ্যক

সূত্র: nu.ac.bd

এখানে আপনার জন্য সর্বশেষ সার্কুলার দেওয়া হয়েছে। বিস্তারিত বিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশিত এবং এখানে দেওয়া. দয়া করে এটি মনোযোগ সহকারে পড়ুন এবং তারপর ভর্তির জন্য সঠিকভাবে আবেদন করুন।

সংযুক্ত পিডিএফ ফাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ ভর্তির জন্য অনার্স ভর্তির বিজ্ঞপ্তি এবং অধিভুক্ত কলেজের মোট আসন দেখুন।

মেধা তালিকা ২০২২ সালের জুনে প্রকাশিত হবে

এ বছর থেকে কোনো ভর্তি পরীক্ষা নেওয়া হবে না। মেধা তালিকা SSC এবং HSC পরীক্ষার ফলাফলের GPA এর উপর গণনা করা হবে। আপনি সাইট থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব খবর সংগ্রহ করতে পারেন।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তাই আর দেরী না করে খুব দ্রুত তাড়াতাড়ি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স এর জন্য আবেদন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *