শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Ministry of Labour and Employment MOLE Job Circular

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ Ministry of Labour and Employment MOLE Job Circular প্রকাশ করেছে সাম্প্রতিক সময়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় তাদের বিভিন্ন বিভাগের শূন্য পদের জন্য নতুন জনবল খুঁজছে। আপনি যদি বাংলাদেশের সরকারি চাকরিতে আগ্রহী হন তাহলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি আপনার জন্য সেই সুযোগ করে দিচ্ছে।

সরকারী চাকরি প্রত্যাশিদের অন্যতম পছন্দ হলো শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর চাকরি। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় তাদের বিভিন্ন পদে লোক নিয়োগ দিয়ে থাকে। শুধু মাত্র বাংলাদেশের প্রকৃত নাগরিকরাই শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ আবেদন করতে পারবেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বন্ধুরা শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ বিভিন্ন গ্রেডে শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন এবং সরকারি চাকরিতে আগ্রহী হন তাহলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আপনার জন্য খুবই গুরুত্বপূর্ন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তিটি সংক্ষেপে দেখুন

  • প্রতিষ্ঠানের নাম: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
  • নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকাল: ০৬ জুন ২০২৩
  • ক্যাটাগরি: ১৪ টি
  • শূন্যপদ সংখ্যা: ৭৫ টি
  • চাকরির ধরণ: সরকারি চাকরি
  • কর্মস্থল: সার্কুলার ইমেজ দেখুন
  • অফিশিয়াল ওয়েবসাইট: https://mole.gov.bd/
  • আবেদন করার মাধ্যম: অনলাইন
  • অনলাইনে আবেদন শুরু: ১৫ জুন ২০২৩
  • আবেদনের শেষ তারিখ: ১৬ জুলাই ২০২৩

আরো বিস্তারিত জানতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ

প্রকাশের তারিখ : ০৬ জুন ২০২৩

আবেদনের শুরুর তারিখ : ১৫ জুন ২০২৩

আবেদনের শেষ তারিখ : ১৬ জুলাই ২০২৩

আবেদনের লিংক : http://dol.teletalk.com.bd/

আমরা মনে করি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় চাকরির সার্কুলার ২০২৩ হলো সকল চাকরি সন্ধানকারী লোকেদের জন্য, বিশেষ করে যারা বাংলাদেশের সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন তাদের জন্য একটি সেরা সুযোগ।

আমরা চাকুরী প্রত্যাশীদের জন্য অফিশিয়াল ওয়েবসাইট সহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় জব সার্কুলার ২০২৩ আবেদন প্রক্রিয়া কিভাবে করতে হবে তা বলে দিয়েছি। আপনি নীচের নির্দেশাবলীগুলো দেখতে পারেন। কীভাবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় চাকরির আবেদন করতে হয় তা দেখানো হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ আবেদন করার শর্তাবলী

আপনি যদি মনে করেন যে আপনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর সরকারি চাকরির বিজ্ঞপ্তি ২০২২ এর জন্য যোগ্য, তাহলে তাদের বলা মতো নির্দেশনাবলী অনুসরণ করে আপনার চাকরির আবেদনপত্র জমা দিন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ আবেদন করার পূর্বে কিছু শর্তবলী তারা দিয়েছে এই শর্তাবলীগুলো মেনেই আপনাকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ আবেদন করতে হবে নিচে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর শর্তাবলীগুলো দেওয়া হলো:

১) প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও স্থায়ী বাসিন্দা হতে হবে। চাকরি প্রার্থীদের বয়স ০৬/০৬/২০২৩ এ নূন্যতম বয়স ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর তারাই শুধুমাত্র আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের ছেলে-মেয়ে এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে এই বয়স শিথিল যোগ্য তারাও আবেদন করতে পারবেন। তবে বয়স প্রমানের ক্ষেত্রে কোন ধরনের এফিডেভিট গ্রহনযোগ্য হবে না।

২) সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত কোটায় বিধি মোতাবেক প্রার্থী নিয়োগ করা হবে।

৩) সরকারি এবং আধা-সরকারি চাকরিতে নিয়োজিত প্রার্থিদের Online এ আবেদন করার পর এবং ভাইভা পরিক্ষার আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনাপত্তি পত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে 

৪) অসম্পূর্ণ এবং ত্রুটিপূর্ন আবেদন পত্র কারন দর্শানো ছাড়াই বাতিল বলে গন্য হবে।

৫) পরিক্ষা দিতে আসার জন্য কোন রকমের ভ্রমন ভাতা বা টি / ডিএ  দেওয়া হবে না।

৬) প্রাথমিক বাছাইয়ের পর যথাযথ কর্তৃপক্ষের বিবেচনায় উপর্যুক্ত প্রার্থীদের পরবর্তী পরিক্ষা গ্রহন করা হবে।

৭) মেীখিক পরিক্ষার সময় অনলাইনে পূরনকৃত Application Form এর সাথে ২ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ নিয়োগপত্রে দেওয়া প্রয়োজনীয় কাগজ পত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সত্যায়িত করে নিয়ে হবে।

এছাড়াও আরো কিছু শর্তাবলী রয়েছে যা নিয়োগপত্রে দেওয়া আছে এবং অবশ্যই তা ভালো করে দেখে নিবেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় চাকরির আবেদন প্রক্রিয়া

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর চাকরির আবেদনপত্র আপনাকে অনলাইন এর মাধ্যমে করতে হবে।

আবেদন ফি জমাদান পদ্ধতি

পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের (গ্রেড: ১৩-১৬) জন্য জনপ্রতি ২০০ টাকা এবং টেলিটক এর সার্ভিস চার্জ বাবদ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং প্রতিটি পদের (গ্রেড: ১৭-২০) জন্য জনপ্রতি ১০০ টাকা এবং টেলিটক এর সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা ৭২ ঘন্টার মধ্যে আবেদন ফি বাবদ জমা দিতে হবে। নিচে দেখানো হলো কিভাবে এসএমএস এর মাধ্যমে আবেদন ফি জমা দিবেন।

প্রথম SMS: DOL <স্পেস> User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

দ্বিতীয় SMS: DOL <স্পেস> Yes <স্পেস> PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

নোট: আবেদন ফি শুধুমাত্র টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে দিতে পারবেন।

নোট: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আবেদন প্রক্রিয়া সম্পর্কে আরো ভালোভাবে জানার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগপত্রটি ভালো করে পড়ার অনুরোধ রইলো।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর নিয়োগ পরীক্ষার ফলাফল

বাংলাদেশের সকল সরকারি চাকরির খবর অনলাইনে আবেদন, প্রবেশপত্র, পরীক্ষার তারিখ, সিট-প্লান, পরীক্ষার ফলাফল ইত্যাদি সম্পর্কে সর্বশেষ তথ্য জানার জন্য এখনই ভিজিট করুন প্রজ্ঞাপন ওয়েবসাইটে। এই পোস্টটি বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *